দেশের অন্যতম মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের নেটওয়ার্ক বিপর্যয়ে তীব্র ভোগান্তিতে পড়ছেন গ্রাহকরা। বিশেষ করে ঈদের ছুটিতে গ্রামের বাড়ি গিয়ে ভয়েস কল ও ইন্টারনেট ব্যবহারে সমস্যার মুখে পড়েছেন বহু মানুষ। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করছেন ব্যবহারকারীরা।
গ্রামাঞ্চলে নেটওয়ার্ক ‘অদৃশ্য’
ব্যবহারকারীরা অভিযোগ করছেন, গ্রামাঞ্চলে বাংলালিংকের নেটওয়ার্ক অত্যন্ত দুর্বল। আবার ঝড়-বৃষ্টি হলে একেবারেই সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। অনেক সময় ফোনে কল আসা-যাওয়াও বন্ধ হয়ে যায়।
মাহমুদুল হাসান নামে এক গ্রাহক বলেন, ‘ঈদের ছুটিতে গ্রামের বাড়ি গিয়েছিলাম। কিন্তু বাংলালিংকের নেটওয়ার্ক এতটাই খারাপ ছিল যে, কল করাও যায়নি, ইন্টারনেটও চালাতে পারিনি।’
আরেক ব্যবহারকারী ইসহাক বলেন, ‘বাংলালিংকের নেটওয়ার্ক খুবই নিম্নমানের। কাউকে কল দিলে কথা শোনা যায় না। আবার কেউ কল দিলেও ফোন বাজে না।’
ইন্টারনেটেও বিপাকে গ্রাহকরা
শুধু কল নয়, ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রেও রয়েছে বিস্তর অভিযোগ। হাবিব নামের একজন বলেন, ‘অনলাইনে অফিসের কাজ করব ভেবে বাংলালিংকের ডাটা প্যাক কিনেছিলাম। কিন্তু গ্রামে গিয়ে একেবারে নেটওয়ার্কই পাইনি। পুরো টাকা নষ্ট গেল।’
তিনি আরও জানান, ‘নেটওয়ার্ক না থাকায় কোনো কাজই করতে পারিনি। এমনকি ভয়েস কলেও কথা বলা সম্ভব হয়নি।’
সোশাল মিডিয়ায় ক্ষোভের ঝড়
বাংলাদেশের বিভিন্ন মোবাইল অপারেটর ব্যবহারকারীদের ফেসবুক গ্রুপে বাংলালিংকের নেটওয়ার্ক দুর্বলতা ও ইন্টারনেট ডেটা দ্রুত শেষ হয়ে যাওয়ার অভিযোগ ছড়িয়ে পড়েছে। অনেকেই বলছেন, ‘নেটওয়ার্ক না থাকলে সাশ্রয়ী প্যাকেজও কোনো কাজে আসে না।’
The post নেটওয়ার্ক বিপর্যয়ে ভোগান্তি, ক্ষোভে ফুঁসছেন বাংলালিংক গ্রাহকরা appeared first on Techzoom.TV.
0 Comments